সরাইলে পুলিশ ক্যাম্পে হামলা, ২০ পুলিশ সদস্য আহত

24 24

Sangbad

প্রকাশিত: ৮:২৫ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মোদিবিরোধী বিক্ষোভকারীরা পুলিশ ক্যাম্পে হামলা চালিয়েছে। শনিবার (২৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার অরুয়াইল বাজার এলাকায় পুলিশ ক্যাম্পে এ হামলার ঘটনা ঘটে।

এতে সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেনসহ ২০ পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে অরুয়াইল বাজার এলাকায় কয়েক হাজার মানুষ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে বিক্ষোভকারীরা মারমুখী হয়ে অরুয়াইল ইউনিয়ন পরিষদে স্থাপিত পুলিশ ক্যাম্পে অতর্কিত হামলা চালায়। এ সময় ক্যাম্পে অবস্থানরত জেলা পুলিশ ও এপিবিএন পুলিশ সদস্যদের ওপর হামলা করে বিক্ষোভকারীরা। পুলিশ ক্যাম্পের গেট লাগিয়ে দিলে বিক্ষোভকারীরা ইটপাটকেল ছুড়তে শুরু করে। এসময় সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেনসহ ২০ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্টগানের গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে।

এ ব্যাপারে সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন পুলিশ ক্যাম্পে হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অরুয়াইল বাজারে তারা বিক্ষোভ করছিল। হঠাৎ বিক্ষোভকারীরা আমাদের ওপর ও ক্যাম্পে হামলা চালায়।

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ড কাঁদানেগ্যাস ও ৩৮ রাউন্ড শর্টগানের বুলেট ছুড়লে বিক্ষোভকারীরা পিছু হটতে থাকে। এই হামলা পরিকল্পিত। পরিকল্পনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’